রবিবার, ১৭ জুন, ২০১২

জনগণের প্রতি জাতীয় মুক্তি উদ্যোগ এর আহ্বান

জাতীয় মুক্তি উদ্যোগ এদেশের জনগনের প্রতি আন্তরিকভাবে আহ্বান জানাচ্ছে, আপনারা শ্রেণী, ভাষা, ধর্ম, জাতি নির্বিশেষে জাতীয় মুক্তি উদ্যোগ-এ যোগদান করুন, জাতীয় স্বাধীনতা ও গণতন্ত্র প্রতিষ্ঠা করুন।

১.
এদেশের শ্রমিক শ্রেণীর প্রতি আহ্বান জানানো হচ্ছে-আপনারা এদেশের সবচাইতে অগ্রগামী শ্রেণী, আপনাদের সংগ্রামী ঐতিহ্য অুন্ন রেখে জাতীয় স্বাধীনতা ও গণতন্ত্র অর্জনের জন্য জাতীয় মুক্তি উদ্যোগ-এ যোগদান করুন।

২.
সংগ্রামী কৃষক জনসাধাণের প্রতি আহ্বান জানানো হচ্ছে জাতীয় মুক্তি উদ্যোগে যোগদানের জন্য।

৩.
বিভিন্ন প্রকাশ্য ও গোপন দেশপ্রেমিক রাজনৈতিক দল, সংগঠন ও ব্যক্তি যারা এদেশের স্বাধীনতা ও গণতন্ত্র অর্জন করতে ইচ্ছুক তাদেরকেও আহ্বান জানানো হচ্ছে জাতীয় মুক্তি উদ্যোগ-এর সাথে ঐক্যবদ্ধ হোন।

৪.
দেশপ্রেমিক সরকারী, আধা সরকারী প্রতিষ্ঠানের কর্মচারী, ব্যবসা-বানিজ্য, শিল্পের সাথে জড়িতদের প্রতি আহ্বান জানানো হচ্ছে জাতীয় মুক্তি উদ্যোগ-এ যোগদানের জন্য।

৫.
এদেশের ছাত্র-শিক্ষক, সাহিত্যিক, শিল্পি, বুদ্ধিজীবী এবং অন্যান্য পেশাদারী জনগণের প্রতি আহ্বান জানানো হচ্ছে জাতীয় মুক্তি উদ্যোগ-এ যোগদানের জন্য।

৬.
বিভিন্ন সামরিক বাহিনী, বিডিআর, পুলিশ এবং অন্যান্য সশস্ত্র, আধা সামরিক বাহিনীর দেশপ্রেমিকদের প্রতি আহ্বান জানানো হচ্ছে জাতীয় মুক্তি উদ্যোগ-এর প্রতি সক্রিয় সমর্থন ও যোগদানের জন্য।

৭.
দেশপ্রেমিক প্রাক্তন মুক্তিবাহিনী, সৈনিকদের প্রতি আহ্বান জানানো হচ্ছে জাতীয় মুক্তি উদ্যোগ-এ যোগদানের জন্য।

৮.
সকল জাতিসত্ত্বার প্রতি আহ্বান জানানো হচ্ছে জাতীয় মুক্তি উদ্যোগ-এ যোগদানের জন্য।


বাংলাদেশে আজ দেশীয় পুঁজি, ভূমি মালিক এবং অন্য শত্রুদের এক অখণ্ড শোষণ নির্যাতন জারী আছে। দেশীয় শ্রেণী শত্রু ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে এই সংগ্রাম আজ অপরিহার্য হয়েছে। তাই দেশ ও জনগণের শত্রুদেরকে পরাজিত করার পবিত্র কর্তব্য সম্পাদনের জন্য আমরা বদ্ধপরিকর। এই গণসংগ্রামে দেশের সকল প্রগতিশীল, বিপ্লবী ও সমাজতান্ত্রিক শক্তিকে এগিয়ে আসার জন্য, বাংলাদেশে একটি সমাজতান্ত্রিক ব্যবস্থা কায়েমের জন্য আমরা জাতীয় মুক্তি উদ্যোগকে শক্তিশালী করার আহ্বান জানাচ্ছি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন