বুধবার, ২৬ জানুয়ারী, ২০১১

আরিয়াল বিল রক্ষা কমিটিকে মুক্তাঙ্গনে সভায় লাঠি চার্জ মুন্সিগঞ্জের শ্রীনগরে প্রতিবাদী জতার উপর পুলিশের গুলির প্রতিবাদ

২৬ জানুয়ারি ২০১১-
বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমান বন্দর তৈরির নামে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম বিল আড়িয়াল বিল দখলের প্রতিবাদে আজ দুপুর ৩ টায় ঢাকার পল্টন মুক্তাঙ্গনে আড়িয়াল বিল রক্ষা কমিটির প্রতিবাদ সমাবেশ পুলিশ লাঠি চার্জ করে পণ্ড করে দিয়েছে । সভা না করতে দেয়ার খবরে মুন্সিগঞ্জে অবস্থানরত এলাকাবাসীরা বিক্ষুদ্ধ হয়ে উঠলে আদের তাৎখনিক প্রতিবাদ সমাবেসে পুলিশ গুলি চালায় । এতে এখন পর্যন্ত তিন জনের আহত হবার খবর পাওয়া গেছে ।
ওসমানী উদ্যানে মুন্সিগঞ্জের আড়িয়াল বিল এলাকা থেকে আগত প্রায় পাঁচশ’র অধিক লোকজন সমবেত হয়ে সেখান থেকে তারা মুক্তাঙ্গনের দিকে আসার চেষ্টা করলে পুলিশ তদের উপর লাঠি চার্জ শুরু করে । লোকজন বিক্ষিপ্ত হয়ে বাবুবাজার ওভারব্রিজের নিচে সমবেত হয় । তারা সেখানে সমাবেশের ঘোষনা দেয় আগামীকাল থেকে মাওয়া-ঢাকা সড়ক পথ অচল করে দেয়া হবে ।
পরবর্তীতে কেন্দ্রীয় প্রেসক্লাবের সামনে কিছু বিল এলাকাবাসী ও ঢাকাস্থ নেতৃবৃন্দ একত্র হয়ে শ্রী নগরে পুলিশের গুলি চালানোর প্রতিবাদ করলে প্রেস ক্লাবের সামনেও পুলিশ লাঠি চার্জ করে । বিল রক্ষা কমিটি পরবর্তী ৩ ফেব্রুয়ারী কেন্দ্রীয় প্রেসক্লাবে প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষনা করেছে ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন